বাংলা গানের লিরিক্স ১০০০+ आइकन

1.1.1 by Bangla edu apps


Oct 18, 2024

বাংলা গানের লিরিক্স ১০০০+ के बारे में

বাংল সব গান গুলো বিভিন্ন শিল্পীর কন্ঠে গান

বাংল গান হচ্ছে আধুনিককালে প্রচারিত ও প্রসার িত বাংল গানের और একটি বিশিষ্ট ধারার সৃষ্টি। और नम् থেকেই বোঝা যায় এটির জন্ম ও প্রসারের কা ল হচ্ছে আধুনিক কাল। বাংল গানের, যুপ থেকে যুগে অগ্রগতির ইতিহাসে, অ নেকগুলি বিবর্তনের স্তর পেরিয়ে আধুনিক বাংলা গ ান তার স্বকীয়ত্ব ও প্রতিষ্ঠাভূমি পেয়েছে।

বাংল গানের স্তর পরম্পরাগুলি বিশ্লেষণ করলে দ यहां েখা যায় বাংলা গানের আদি পবে ছিল চর্যাপদের গান, তারপর কীর্তন। তারপর শ্যামাসংগীত ও রামপ্রসাদী-মালসী জাতীয় गाण, तपर पाखाলী-তর্জা-হাফ আখড়াই-টপ্পা-কবিগ ান-রামায়ণ গান- টপ কীতন যাত্রাপালার গান প্রভৃতি আঠারো और উনিশ শতকের গানের পর্যায় পেরিয়ে বাং লা গান বিশ শতকের দ্বারপ্রান্তে এসে উপনীত হলো।

তখন থেকে শুরু হলো বাংলা গানের নতুন পর্যায়। एक्किडेक প্রাচীন বাংলা গানের আদলে রচিত ধ্রুপদ ও খেয়াল-ভঙ্গিম নানা রাগাশ্রিত গান রচিত হতে লাগ लो, अनिदिक्क के पास सबसे अच्छा समय है লভ কিছু কিছু চটুল ও 'জংলী সুরের আমেজ মিশিয়ে তৈর হল থিয়েটারের গান, কিন্তু সেটাই বাংলা গানের পরিবর্তনে একমাত্র চিহ্নিতব্য ধাপ নয়, তার চে हाँ और फिर भी बिशविष्ठा की यात्रा का समय ন ঘটল অন্য কয়েক প্রকার অভিনব সুরসৃষ্টির মধ্য ে। আধুনিক বাংলা গান और এর অব্যবহিত পূৰ্বদৃষ্টান্ত রূপে এইসব অনবদ্য সংগীত রচনাকেই নির্দেশ করতে হয ়।

আধুনিক গান প্রগতিশীল চিন্তাপ্রসূত যুগদাবি অ নুযায়ী রচিত গান। জী ও জগৎ সুরুচিস সুরুচিস ম্মত ভাব, ভাষা ও আধুনিক সুর-তাল সমন্বয়ে এ঎ উ০প ত্তি। আঠার শতকে শেষভাগে নিধু গুপ্তের টপ্পা গানের মাধ্যমে আধুনিক বাংলা গানের সূচনা হয়। সূচনালগ্নে নরনারীর প্রেমবিরহের কাহিনী ছিল এ র মুখ্য বিষয়।

ब्रितश শাসনের শেষ দিকে আকাশবাণী কলকাতা কেন্ দ্র থেকে 'ভাবগীতি' ও 'কাব্যগীতি' নামে নতুন বাংলা গ ান প্রচারিত হতো। और কাব্যগীতিই মূলত আধুনিক গান। আধুনিক গান নামে और গান প্রথম প্রচারিত হয় বিভা গোত্তর পূর্ববাংলার ঢাকা বেতার কেন্দ্র থেকে। अक्शाब्री काळकाता कকেন্দ্র থেকেও তখন নতুন আঙ্গি কে রচিত ও গীত কিছু গানকে আধুনিক গান হিসেবে বিশে ষায়িত করা হতো।

यह बैंक प्रबंधन आवेदन पत्र आवेदन पत्र ভাল/মন্দ অবশ্যই জানাবেন। धन्यवाद!

नवीनतम संस्करण 1.1.1 में नया क्या है

Last updated on Sep 30, 2024

আধুনিক বাংলা গান

अनुवाद लोड हो रहा है...

अतिरिक्त ऐप जानकारी

नवीनतम संस्करण

निवेदन বাংলা গানের লিরিক্স ১০০০+ अपडेट 1.1.1

द्वारा डाली गई

Abdelrahman Mohamed

Android ज़रूरी है

Android 8.0+

Available on

বাংলা গানের লিরিক্স ১০০০+ Google Play प्राप्त करें

अधिक दिखाएं

বাংলা গানের লিরিক্স ১০০০+ स्क्रीनशॉट

टिप्पणी लोड हो रहा है...
खोज हो रही है...
APKPure की सदस्यता लें
सर्वश्रेष्ठ एंड्रॉइड गेम और ऐप्स के शुरुआती रिलीज, समाचार और गाइड तक पहुंचने वाले पहले व्यक्ति बनें।
जी नहीं, धन्यवाद
साइन अप करें
सफलतापूर्वक सब्सक्राइब!
अब आप APKPure की सदस्यता ले रहे हैं।
APKPure की सदस्यता लें
सर्वश्रेष्ठ एंड्रॉइड गेम और ऐप्स के शुरुआती रिलीज, समाचार और गाइड तक पहुंचने वाले पहले व्यक्ति बनें।
जी नहीं, धन्यवाद
साइन अप करें
सफलता!
अब आप हमारे न्यूज़लेटर की सदस्यता ले चुके हैं।