নন্দিত নরকে आइकन

18.0 by Abohoman


Oct 12, 2020

নন্দিত নরকে के बारे में

नहीं पहने जाने वाले हाइरिएशन परमाणु संकेत। सितंबर में प्रकाशित 1 9 7 छूट।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিভাগে অধ্যয়নকালে হুমায়ূন আহমেদ(Humayun Ahmed) নন্দিত নরকে(Nondito Noroke) উপন্যাসটি রচনা করেন। এ সময় তিনি মোহসিন হলের আবাসিক ছাত্র ছিলেন।

১৯৭০-এ লিখিত হলেও উপন্যাসটি ১৯৭১-এর মুক্তিযুদ্ধের কারণে তখন প্রকাশিত হয়নি। বাংলাদেশ স্বাধীন হওয়ার অব্যবহিত পর ঢাকা থেকে প্রকাশিত মুখপত্র নামীয় একটি সংকলনে এ উপন্যাসটি প্রকাশ হওয়ার পর বিশিষ্ট বুদ্ধজীবী ও সাহিত্যিক আহমদ ছফা উপন্যাসটি পুস্তকাকারে প্রকাশের উদ্যোগ গ্রহণ করেন। এই উদ্যোগেরই ধারাবাহিকতায় ১৯৭২ এর শেষ দিকে খান ব্রাদার্স এ্যাণ্ড কোং উপন্যাসটি পুস্তকাকারে প্রকাশ করে। প্রকাশক হিসেবে কে, এম, ফারুক খানের নাম মুদ্রিত ছিল। মলাট ছিল বোর্ডের তৈরী। মূল্য রাখা হয়েছিল সাড়ে তিন টাকা। গ্রন্থটির প্রচ্ছদ অঙ্কন করেছিলেন কাইয়ুম চৌধুরী। বইটির উৎসর্গপত্রে লিখিত ছিল, "নন্দিত নরকবাসী মা-বাবা, ভাইবোনদের"।

নন্দিত নরকে জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ এর প্রথম প্রকাশিত উপন্যাস। এই উপন্যাস এর দ্বারাই মূলত তিনি তার সাহিত্যের জগতে আগমনি বার্তা দিয়েছিলেন। ব্যাপক প্রশংসিত আর জনপ্রিয় এই বইটির ভূমিকা লিখেছিলেন ডাঃ আহমেদ শরিফ। তিনি তার ভূমিকায় ভূয়সী প্রশংসা করেছিলেন বইটির।

কাহিনী সংক্ষেপঃ

উত্তম পরুষে লেখা হলেও বইটির কেন্দ্রীয় চরিত্র রাবেয়া। মূলত তাকে ঘিরেই কাহিনীটা এগিয়েছে, আকর্ষণ টা মূলত সে-ই ছিলো। তার পরিবারের লোক সংখ্যা ছয়জন ছিলো, রাবেয়ার মা বাবা,রুনু, দাদা, মন্টু আর তার বাবার বন্ধু শফিক তথা মাস্টার কাকা।

মাস্টার কাকার সাথে তাদের পারিবারিক বন্ধন অত্যন্ত দৃঢ় ছিলো।

রাবেয়া কিছুটা মানসিক বিকারগ্রস্ত থাকায় পাড়ায় সব ছেলেমেয়েদের সাথেই তার খাতির ছিলো।

অবাধ যাতায়াত ছিলো যেকোন খানে।

এক সন্ধ্যায় তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিলো না। অবশেষে মাস্টার কাকা তাকে খোঁজে আনেন, এবং বলে যে সে নাকি তার স্কুলের পাশে গিয়েছিলো।

বিপত্তি টা বাঁধে তখন যখন রাবেয়ার প্রেগনেন্সি ধরা পড়ে। এক সময় রাবেয়ার করুণ মৃত্যু অতঃপর আকস্মাক মন্টু কতৃক মাস্টার কাকাকে হত্যা গল্পের মোড় ঘুরিয়ে দেয়।

হুমায়ূন আহমেদ এর নন্দিত নরকে (Nondito Noroke by Humayun Ahmed) উপন্যাসটি পিডিএফ (Nondito Noroke pdf) (নন্দিত নরকে PDF) আকারেও পাওয়া যায় যা অনেকাংশে অস্পষ্ট। তাই আবহমান এর উদ্যোগে নন্দিত নরকে উপন্যাস টি ফ্রেশ কপি আকারে প্লে স্টোরে পাঠকদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। অ্যাপটি ভালো লাগলে অবশ্যই ভালো রেটিং ও রিভিউ দিবেন যাতে করে আবহমান টিম আরো গুনগত কাজ করার অনুপ্রেরণা পায়।

नवीनतम संस्करण 18.0 में नया क्या है

Last updated on Oct 12, 2020

New UI Design

अनुवाद लोड हो रहा है...

अतिरिक्त ऐप जानकारी

नवीनतम संस्करण

निवेदन নন্দিত নরকে अपडेट 18.0

द्वारा डाली गई

Giorgi Qarsanashvili

Android ज़रूरी है

Android 4.2+

अधिक दिखाएं

নন্দিত নরকে स्क्रीनशॉट

टिप्पणी लोड हो रहा है...
भाषाओं
खोज हो रही है...
APKPure की सदस्यता लें
सर्वश्रेष्ठ एंड्रॉइड गेम और ऐप्स के शुरुआती रिलीज, समाचार और गाइड तक पहुंचने वाले पहले व्यक्ति बनें।
जी नहीं, धन्यवाद
साइन अप करें
सफलतापूर्वक सब्सक्राइब!
अब आप APKPure की सदस्यता ले रहे हैं।
APKPure की सदस्यता लें
सर्वश्रेष्ठ एंड्रॉइड गेम और ऐप्स के शुरुआती रिलीज, समाचार और गाइड तक पहुंचने वाले पहले व्यक्ति बनें।
जी नहीं, धन्यवाद
साइन अप करें
सफलता!
अब आप हमारे न्यूज़लेटर की सदस्यता ले चुके हैं।